হোম জাতীয় ১১ লাখ রোহিঙ্গার মধ্যে এক পরিবারকে ফিরিয়ে নেয়া হাস্যকর: স্বরাষ্ট্রমন্ত্রী

১১ লাখ রোহিঙ্গার মধ্যে এক পরিবারকে ফিরিয়ে নেয়া হাস্যকর: স্বরাষ্ট্রমন্ত্রী

বিটিএন২৪ রিপোর্ট:: মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গার মধ্যে এক পরিবার ফিরিয়ে নেয়া হাস্যকর বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত এক মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ১১ লাখ রোহিঙ্গাকে বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করে আইডি কার্ড দেয়া হয়েছে। এদের মধ্যে মিয়ানমার একটি পরিবারকে নিয়ে গেছে, যা হাস্যকর। যাদের ফিরিয়ে নেয়া হয়েছে তারা বাংলাদেশে প্রবেশ করেননি। তারা নো ম্যান্স ল্যান্ডে রয়েছেন; যেটি মিয়ানমারের সীমা রেখার ভিতরে। এখানে (নো ম্যান্স ল্যান্ডে) মোট ৬ হাজারের বেশি রোহিঙ্গা রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় ভাঙচুর ও হামলার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যেই শিক্ষককে সবচেয়ে বেশি শ্রদ্ধা করি সেই ভিসির বাসায় ভাঙচুর ও লুটপাট হবে, এ দৃশ্য আমরা বিশ্বাস করতে পারিনি। এ ঘটনায় মোট পাঁচটি মামলা হয়েছে, যা তদন্তাধীন। তদন্ত শেষে এ বিষয়ে জানানো হবে।

এর আগে শনিবার পাঁচ সদস্যের এক রোহিঙ্গা পরিবারকে প্রত্যাবাসন ক্যাম্পে নিয়ে প্রয়োজনীয় উপকরণ ও ‘আইডি কার্ড’ দেয়ার ছবি প্রকাশ করে মিয়ানমার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.