হোম আইন-বিচার হাইকোর্টে লতিফ সিদ্দিকীর জামিন

হাইকোর্টে লতিফ সিদ্দিকীর জামিন

20
0
হাইকোর্টে লতিফ সিদ্দিকীর জামিন
ফাইল ছবি

বিটিএন২৪ রিপোর্ট: দুর্নীতির মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। ফলে সাবেক এই মন্ত্রীর কারামুক্তিতে বাধা থাকল না বলে তার আইনজীবীরা জানিয়েছেন।

আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী, জেয়াদ আল মালুম ও শাহ মঞ্জুরুল হক।

দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। তিনি সাংবাদিকদের বলেন, হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিতের জন্য আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করবেন তারা।

৭ জুলাই এ মামলায় লতিফ সিদ্দিকীর জামিন প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ। কিন্তু এর শুনানি না করার সিদ্ধান্ত নিয়ে ২২ আগস্ট আবেদন ফিরিয়ে নেন লতিফ সিদ্দিকীর আইনজীবী।

পরে ২৪ সেপ্টেম্বর হাইকোর্টে আবার জামিন আবেদন করেন লতিফ সিদ্দিকী। বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ ১ অক্টোবর জামিন না দিয়ে রুল জারি করতে চাইলে আবার আবেদনটি ফেরত নেন তার আইনজীবীরা। ওই আবেদনটিই সম্প্রতি বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হয়। যার ওপর শুনানি শেষে ছয় মাসের জামিন হল লতিফ সিদ্দিকীর।