হোম জাতীয় হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল পাঁচ শিশুর প্রাণ

হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল পাঁচ শিশুর প্রাণ

18
0

বিটিএন২৪ রিপোর্ট: হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। কিছু বুঝে ওঠার আগে ভয়াল বিস্ফোরণ ছিন্ন-ভিন্ন করে দেয় পাঁচটি দেহ। বেলুন কিনতে এসে বেলুনের হাওয়ার মতোই বিলীন হয়ে গেল পাঁচটি শিশুর প্রাণ।

বুধবার (৩০ অক্টোবর) বিকালে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায়। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। প্রায়ই এলাকায় গ্যাস বেলুন বিক্রি করতে আসতেন এক ব্যক্তি। ঘটনার দিনও ওই ব্যক্তিকে দেখার পর তাকে ঘিরে ধরে ফজর মাতবরের বস্তির শিশুরা। এরপরই ঘটে মর্মান্তিক ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় এক ব্যক্তি মিরপুরের বিভিন্ন এলাকায় ঘুরে গ্যাস বেলুন বিক্রি করেন। ঘটনার দিন বিকালে ফজর মাতবরের বস্তির সামনে বেলুন বিক্রি করছিলেন তিনি। তাকে দেখেই ঘিরে ধরে বস্তির শিশুরা। তখন সিলিন্ডারে পাউডার জাতীয় কিছু ভরছিলেন ওই বিক্রেতা। এরপরই হঠাৎ বিকট শব্দে ওই সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আশপাশে থাকা ১০-১২ জন প্রায় ১৫ ফুট দূরে ছিটকে পড়ে। পরে ঘটনাস্থলে চার শিশুর ছিন্ন-ভিন্ন দেহ পরে থাকে। পেটে আঘাত পাওয়া এক শিশু মাটিতে লুটিয়ে পড়ে মৃত্যুবরণ করে।

এ দিকে, বিস্ফোরণে আহত নারী জান্নাত বেগমের স্বামী নজরুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, বিকালে বাজার থেকে ফেরার পথে ১১ নম্বরের সড়কে আসা মাত্রই বিস্ফোরণ হয়। এতে সঙ্গে সঙ্গেই তার স্ত্রীর ডান হাতের একটি অংশ উড়ে গেছে। অপরদিকে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে সেখান থেকে মরদেহগুলো উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যায়। আহতদের ওই হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত পাঁচ শিশু হলো : রূপনগর থানার এসআই মো. সুমন নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন। নিহত শিশুদের মধ্যে রয়েছে- ফারজানা (৯), নূপুর (৭), শাহিন (১০), জান্নাত (১৪) ও রমজান (৮)।

হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস প্রতিমন্ত্রীর :

বিস্ফোরণের ঘটনার পরপরই হতাহতদের স্বজনদের সঙ্গে কথা বলেছেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন তিনি। এ সময় প্রায়ই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটছে সাংবাদিকদের এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, বিষয়টিতে একটি নীতিমালা রয়েছে। তবে, এই নীতিমালাটি কতটা কার্যকর তা মন্ত্রীপরিষদে বৈঠকে আলোচনা করা হবে।