হোম বিভাগীয় স্থলবন্দরের দাবিতে মেহেরপুরে অবস্থান কর্মসূচি

স্থলবন্দরের দাবিতে মেহেরপুরে অবস্থান কর্মসূচি

বিটিএন২৪ বিভাগীয় প্রতিনিধি:: মেহেরপুর জেলায় স্থলবন্দর বাস্তবায়নের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মিছিল ও অবস্থান কর্মসূচি করা হয়েছে। আজ বিকাল ৫টা ৩০ মিনিটে জেলায় স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরাম এ কর্মসূচির আয়োজন করে।

স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের মুখোপাত্র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা কমিটির সদস্য এমএএস ইমনের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়।
মিছিলটি শহরের বাসস্টান্ড মোড় থেকে শুরু করে প্রধান সড়ক প্রদিক্ষণ করে পৌরসভার কাছে গিয়ে শেষ হয়। পরে সেখানে অবস্থান কর্মসূচি পালন করা হয়।
মিছিলে অন্যদের মধ্যে স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলনের সদস্য আতিক স্বপন, জেসম স্বপন মল্লিক বাবু, মুক্তিযোদ্ধা ক্যাপ্টন আব্দুল মালেক, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি বেলাল হোসেন, আওয়ামী লীগ নেতা ফরিদ আহামেদ, জেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক এনামুল হক, যুগ্ম আহবায়ক মাহাবুব এলাহী, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান, সাবেক ছাত্র নেতা শরিফ রেজা পান্নাসহ জেলার সকল স্তরের লোকজন অংশগ্রহণ করেন।

পরে অবস্থান কর্মসূচিতে স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের মুখোপাত্র ও আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা কমিটির সদস্য এমএএস ইমন সংক্ষিপ্ত বক্তব্য জেলায় স্থলবন্দর বাস্তবায়নের দাবি করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা মেহেরপুরে স্থলবন্দর নির্মানের ঘোষনা দিয়েছেন। সে দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তিনি আন্দোলন চালিয়ে যাওয়ার অঙ্গিকার করেন।

স্থলবন্দরের প্রয়োজনয়ীতা তুলে ধরে এমএএস ইমন বলেন, দেশের সীমান্তবর্তী জেলা হিসেবে এখানে এথনও পর্যন্ত কোন শিল্পকল কারখানা তৈরি হয়নি। জেলায় স্থলবন্দর নির্মান হলে, বাইরে থেকে বিনিয়গকারীরা এ জেলায় শিল্পকল কারখানা তৈরি করবে।

যার ফলে এ জেলার বেকার সমস্যার সমাধান করা যাবে। তিনি বলেন, স্থলবন্দর নির্মাণ হলে জেলার যোগাযোগ খাতের নতুন দিগন্তর সূচনা হবে। তাই তিনি দ্রুত প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন দাবি করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.