হোম আন্তর্জাতিক প্রবাসী খবর সৌদিতে নজরুল একাডেমির অভিষেক

সৌদিতে নজরুল একাডেমির অভিষেক

7
সৌদিতে নজরুল একাডেমির অভিষেক
সৌদিতে নজরুল একাডেমির অভিষেক

বিটিএন২৪ রিপোর্ট: সৌদি আরবে বসবাসরত বাংলা ভাষী প্রবাসী ও তাদের সন্তানদের মাঝে দেশীয় সংস্কৃতি ও সঙ্গীত চর্চায় নজরুল একাডেমি অভিষেকের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে।

সৌদি আরব রিয়াদ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখার ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলামকে নজরুল একাডেমির আহ্বায়ক করে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে যুগ্ম আহ্বায়ক এবং সাংবাদিক অহিদুল ইসলামকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

Saudi5.jpg

বৃহস্পতিবার রাতে রিয়াদের একটি কমিউনিটি সেন্টারে কবি সাহিত্যিক শাহজাহান চঞ্চলের সঞ্চালনায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের উপ-মিশন প্রধান ড. নজরুল ইসলাম।

এ সময় দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. মোহাম্মদ আবুল হাসান, প্রেস সচিব ফখরুল ইসলামসহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারাসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নজরুল সংগীত পরিবেশন করেন ওয়াহিদুল ইসলাম, অমল দাস, লিমা রহমান, একক নৃত্য পরিবেশন করেন কামরুজ্জামান, দলীয় নৃত্য পরিবেশন করেন ফাইজা, ফৌজিয়া, লামিয়া, তন্নি। কবিতা আবৃত্তি করেন সুইটি ও সারা আজাদ।

Saudi5.jpg

এদিকে বক্তারা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে নজরুল একাডেমির শাখা খোলার প্রত্যয় ব্যক্ত করেন বলেন, প্রবাসে নিজেদের সন্তানদের নজরুল চর্চায় উদ্বুদ্ধ করার জন্য তারা কাজ করবেন। এ ছাড়া বাংলা গানের বিভিন্ন বিভাগ এবং বাঙালি সংস্কৃতি সম্পর্কে প্রজন্মদের ধারণা দেয়ার জন্য নজরুল একাডেমি সৌদি আরব শাখা কাজ করে যাবে।