হোম রাজনীতি সরকারের আশ্রয়ে খুনিরা রেহাই পাচ্ছে: রিজভী

সরকারের আশ্রয়ে খুনিরা রেহাই পাচ্ছে: রিজভী

25
0
সরকারের আশ্রয়ে খুনিরা রেহাই পাচ্ছে: রিজভী
ছবি: সংগ্রহীত

বিটিএন২৪ রিপোর্ট: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খুনিরা সরকারের আশ্রয়ে রেহাই পেয়ে যাচ্ছে। শনিবার সকালে এক প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, আমরা দেখেছি, সরকারের সোনার ছেলেরা অপরাধ করলে সেই অপরাধকে প্রোটেকশন দেয়া হয়। নাটোরের নুর হোসেন বাবুর হত্যাকারীদের বিচার হয়নি, নাটারের রানার হত্যাকারীদের ফাঁসি হয়েছিলো- কিন্তু তারা রাষ্ট্রীয় ক্ষমা পেয়েছেন।

রিজভী বলেন, খবরের কাগজে বেরিয়েছে আওয়ামী লীগের আমলে ৩৪-৩৫ জন হত্যাকারীরা যাদের ফাঁসি হয়েছে তারা রাষ্ট্রীয় ক্ষমা পেয়েছেন। অর্থাৎ অপরাধীরা প্রটেকশন পায় সরকারের কাছ থেকে। বিশ্বজিতকে যারা হত্যা করেছে তাদেরও কিন্তু কিছু হয়নি। একের পর এক খুন, একের পর এক হত্যা, এই হত্যার সাথে এই সরকার দলীয় যারা জড়িত তারা কোনো না কোনোভাবে রেহাই পেয়ে যাচ্ছে। নয়া পল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে এই সমাবেশ ও মিছিল হয়।

সংগঠনের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় এই সমাবেশে মহিলা দলের হেলেন জেরিন খান ও পেয়ারা মোস্তফা বক্তব্য রাখেন।

সমাবেশের পর আবরার হত্যার প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল নয়া পল্টনের কার্যালয় থেকে নাইটেঙ্গল মোড় হয়ে বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।

রিজভী বলেন, আজকে হঠাৎ করে টাকার খনি, ডলারের খনি, ক্যাসিনোর খনি- ১০ বছর কিছুই হলো না তাহলে এখন হচ্ছে কেনো? এ নিয়ে জনমনে বড় বড় প্রশ্ন দেখা দিয়েছে। আমরা বলতে চাই, দুর্নীতি করা নিশ্চয়ই অপরাধ। আর সবচাইতে বড় দুনীর্তি হচ্ছে জনগনকে ধোঁকা দিয়ে ভোটাধিকার কেড়ে নেয়া।

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার। সে আমার মতোই কোনো মায়ের সন্তান। যারা হত্যা করেছে এই হত্যাকারী শুধু ধরলেই হবে না, তাদের প্রত্যেককে দৃশ্যমান ফাঁসি দিতে হবে।