হোম প্রবাসী খবর মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের বৈঠক

মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের বৈঠক

মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের বৈঠক

বিটিএন২৪ রিপোর্ট: মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাজী মোহাম্মদ বিন সাবুরের সঙ্গে বৈঠক করেছেন কুয়ালালামপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম। দেশটির সঙ্গে বিদ্যমান বর্তমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নিতে এই বৈঠক করেন হাইকমিশনার।সোমবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টায় মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ নিয়ে দু’বার দেশটির প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন বাংলাদেশের হাইকমিশনার।

বৈঠকে মহ. শহীদুল ইসলামের সঙ্গে ছিলেন ডেপুটি হাইহমিশনার ওয়াহিদা আহমেদ, দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর মো. হুমায়ূন কবির।

এ সময় তারা আঞ্চলিক নিরাপত্তা এবং মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশিদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

বৈঠকে মিয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও তাদের পাশে থেকে মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় বাংলাদেশকে সাধুবাদ জানান মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী।

তিনি বলেন, রোহিঙ্গা সঙ্কট নিরসনে তার দেশ বাংলাদেশের পাশে আছে,ভবিষ্যতেও থাকবে। একই সঙ্গে এ সমস্যার দ্রুত সুষ্ঠু সমাধানের প্রত্যাশা করেন তিনি।

পরে হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম জাগো নিউজকে বলেন, দুদ্বি-পাক্ষিক সম্পর্ক, আঞ্চলিক নিরাপত্তা ও অন্যান্য বিষয় নিয়ে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। মালয়েশিয়া আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ। তাদের সঙ্গে আমাদের সু-সম্পর্ক রয়েছে। আশা করি আগামীতেও দু’দেশের এ সম্পর্ক অটুট থাকবে।

তিনি আরও বলেন, মালয়েশিয়া প্রবাসীদের জন্য সঙ্কট নয়, অসাধারণ সম্মানবোধের জায়গা। আমরা দেশটিতে এখন কেবল শ্রমখাতে নয়, অন্যান্য সব খাতেও নিজেদের প্রতিষ্ঠিত করেছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.