হোম বিভাগীয় বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ রায়ের প্রতিবাদে ব্রাক্ষণবাড়ীয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ...

বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ রায়ের প্রতিবাদে ব্রাক্ষণবাড়ীয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

121
0
বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ রায়ের প্রতিবাদে ব্রাক্ষণবাড়ীয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ রায়ের প্রতিবাদে ব্রাক্ষণবাড়ীয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ-ছবি: বি টি এন ২৪

বিটিএন২৪ রিপোর্ট: ভারতের সুপ্রিমকোর্ট কর্তৃক বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণের একতরফা রায়ের প্রতিবাদে এবং অবিলম্বে এই রায় বাতিলের দাবীতে আজ শনিবার বাদ আসর তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে ব্রাক্ষণবাড়ীয়া কওমী ইসলামী ছাত্র ঐক্য পরিষদ।

জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসা রোড হতে বিক্ষোভ মিছিল শুরু হয়ে স্থানীয় প্রেসক্লাব প্রাঙ্গণে মাওলানা আনিছুর রহমানের সভাপতিত্বে ও মাওলানা আশরাফুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি অতিথি ছিলেন মুফতী মোহাম্মদ এনামুল হাসান।

বক্তব্য রাখেন মাওলানা ইউসুফ ভূইয়া, মাওলানা মাসউদুর রহমান খান, মাওলানা জুনায়েদ কাসেমী, মাওলানা ইসহাক আল মামুন, সৈয়দ মোঃ কাশেম, মাওলানা ইয়াসিন আরাফাত, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ আল কাফী,মাওলানা কেফায়েতুল্লাহ,মাওলানা কাউসার আহমদ।

প্রতিবাদ সমাবেশে বক্তাগণ বলেন, বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণের যে রায় ভারতের সুপ্রিমকোর্ট দিয়েছে তা সম্পূর্ণ অসাংবিধানিক ও একতরফা ফরমায়েশি রায়। এই রায় ভারত থেকে ইসলাম ও মুসলিম নিশ্চিহ্ন করার এক সুগভীর চক্রান্তের অংশ।

এই রায়ের প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে বক্তাগণ বলেন বাবরি মসজিদের ইতিহাস ৫০০বছরের ইতিহাস। বাবরি মসজিদের স্থানে কখনোই মন্দির ছিলো না।

বক্তাগণ হুশিয়ারি উচ্চারণ করে বলেন মৌদি সরকার একেরপর এক ইসলামের বিরুদ্ধে যে সিদ্ধান্ত গ্রহণ করছে তা ইসলাম বিদ্বেষপ্রসূত ও কট্টর হিন্দুত্ববাদের বহিঃপ্রকাশ। তার এই সিদ্ধান্ত গুলো হিন্দু সম্প্রদায়কে বিপদের দিকেও ঠেলে দিচ্ছে।

নেতৃবৃন্দগণ বাংলাদেশ সরকার সহ বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র প্রধানদের বাবরি মসজিদের বিরুদ্ধে ভারতের সুপ্রিমকোর্ট যে রায় দিয়েছে তার বিরুদ্ধে অবস্থান নিয়ে ভারতের বিরুদ্ধে জেহাদে অবতীর্ণ হওয়ার আহবান জানান।