fbpx
হোম প্রবাসী খবর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে মালয় চেম্বার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে মালয় চেম্বার

6
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে মালয় চেম্বার
ছবি: সংগৃহীত

বিটিএন২৪ রিপোর্ট: মালয়েশিয়ার কেদাহ রাজ্যের মালয় চেম্বার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে আগ্রহ প্রকাশ করেছে। গতকাল সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলামের সঙ্গে মালয় চেম্বারের নেতৃবৃন্দের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে তারা এ আগ্রহ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় শহীদুল ইসলাম বাংলাদেশের অর্থনীতির সার্বিক চিত্র চেম্বার সদস্যদের কাছে তুলে ধরে বলেন, বাংলাদেশ বর্তমানে প্রবৃদ্ধির ক্ষেত্রে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে এবং আগামীতে আরও ভালো করার সম্ভাবনা রয়েছে। তৈরি-পোশাক রফতানিতে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্যের কথাও তার বক্তব্যে উঠে আসে।

ধান ও শাক-সবজি উৎপাদনে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের কথা তাদের কাছে তুলে ধরে তিনি আরও বলেন, বাংলাদেশ ও কেদাহর মধ্যে এক্ষেত্রে সহযোগিতার বিপুল সম্ভাবনা রয়েছে। এ সময় কেদাহর ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে শাক-সবজি ও আলু আমদানিতে আগ্রহ প্রকাশ করেন।

এছাড়া বিভিন্ন খাতে বাংলাদেশের সম্ভাবনার কথা তুলে ধরে শহীদুল ইসলাম মালয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

চেম্বারের ভাইস প্রেসিডেন্ট দাতুক জায়েদ ইসমাইল বাংলাদেশে এলপিজি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করলে হাইকমিশনার তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

হাইকমিশনার কেদাহ রাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে মালয় চেম্বার নেতৃবৃন্দ জানান, বাংলাদেশের উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য পর্যবেক্ষণের জন্য শিগগিরই একটি ব্যবসায়ী প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবে।

স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান এবং এ বছর বাংলাদেশে এ মহান নেতার জন্মশতবার্ষিকী উদযাপন হচ্ছে জানালে ব্যবসায়ী নেতারা এ উপলক্ষে কেদাহতে একটি সম্মেলন আয়োজনের জন্য শহীদুল ইসলামকে অনুরোধ করেন।

বাংলাদেশের পক্ষে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- পেনাং এ নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল দাতো শেখ ইসমাইল, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মো. রাজিবুল আহসান, প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল আমিন ও দ্বিতীয় সচিব (শ্রম) ফরিদ আহমেদ।

মালয় চেম্বারের পক্ষে প্রেসিডেন্ট জুহাইজার আব্দুল করিম, ডেপুটি প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারি জেনারেলসহ চেম্বারের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও শিল্পোদ্যোক্তারা উপস্থিত ছিলেন।