হোম বিভাগীয় ফুল নিয়ে বিএনপি নেতাদের বাড়িতে আ.লীগ এমপি

ফুল নিয়ে বিএনপি নেতাদের বাড়িতে আ.লীগ এমপি

20
0
ফুল নিয়ে বিএনপি নেতাদের বাড়িতে আ.লীগ এমপি
ফুল নিয়ে বিএনপি নেতাদের বাড়িতে আ.লীগ এমপি

বিটিএন২৪ বিভাগীয় প্রতিনিধি: ‘আর নয় সন্ত্রাস ও অস্ত্রের ঝনঝনানি, গড়তে হবে স্বাভাবিক জীবন’ এমন ব্যতিক্রম কার্যক্রম গ্রহণ করেছেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের নবনির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির।

এ কার্যক্রমের উদ্বোধন ও নতুর বছরের শুভেচ্ছা জানাতে মঙ্গলবার দিনব্যাপী গোপালপুর উপজেলা বিএনপির নেতাকর্মীদের বাড়িতে ফুল নিয়ে গেলেন এমপি ছোটমনির।

শুরুতেই তিনি গোপালপুর পৌরসভার বিএনপি নেতাকর্মী অধ্যুষিত আভুঙ্গি এলাকার বাড়ি বাড়ি গিয়ে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ফুল দিয়ে তাদের বরণ করে নেন।

Tangail-2-Alig

ওই এলাকার বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে ছোটমনির বলেন, আর নয় সংঘর্ষ, বোমাবাজি ও রক্তক্ষরণ। আজ থেকে হবে ফুল আর ভালোবাসা বিনিময়। বছরের প্রথম দিন থেকে শিশুদের হাতে অস্ত্র নয়, বই হাতে স্কুলে যাবে তারা। মা-বোনদের দা-কোদাল হাতে নিয়ে রাস্তায় মারামারি করতে হবে না, শান্তিপূর্ণভাবে ঘর-সংসার সামলাবেন।

আওয়ামী লীগের নবনির্বাচিত এমপি ছোটমনিরের আগমনে মুগ্ধ হন আভুঙ্গি মহল্লার শত শত নারী, পুরুষ ও শিশুরা। তার হাত থেকে ফুল নিয়ে শান্তি প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন মহল্লাবাসী।

এ সময় উপস্থিত ছিলেন- গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, শহর আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলামসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।

জাতীয় সংসদ নির্বাচন মানেই সন্ত্রাস, বাড়িঘর ভাঙচুর, হামলা, মামলা, লুটপাট আর হত্যাকাণ্ড। টাঙ্গাইল-২ আসনে নির্বাচনপূর্ব ও নির্বাচনোত্তর সহিংসতার শঙ্কায় থাকতেন গোপালপুরের মানুষ।

Tangail-2-Alig-Mp-(3).jpg

১৯৭৯ সাল থেকে এই উপজেলায় চলে আসছে এটি। পৌরসভা এলাকার আভুঙ্গি মহল্লার নিরানব্বই ভাগ বাসিন্দা বিএনপি নেতাকর্মী ও সমর্থক। তৎকালীন সময় থেকে রাজনৈতিক কর্মসূচি যেমন হরতাল, অবরোধসহ কারণ-অকারণে সংঘর্ষে লিপ্ত হয় এই মহল্লার নারী-পুরুষ ও শিশুরা।

মহল্লাটি ঘনবসতিপূর্ণ হওয়ায় সন্ত্রাসীরা এটিকে ঘাঁটি হিসেবে ব্যবহার করে আসছে। দীর্ঘ চল্লিশ বছর ধরে এই মহল্লার বিএনপি কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের কর্মীদের বহুবার রক্তক্ষয়ী সংঘর্ষ আর প্রাণহানির ঘটনা ঘটেছে।

সর্বশেষে ২০১৩ সালে উপজেলা ছাত্রলীগ নেতা ইমরান হোসেন এই মহল্লার বিএনপির কর্মী-সমর্থকদের হাতে নিহত হন। খুনাখুনি বন্ধ এবং মহল্লাবাসীকে সন্ত্রাস ও সংঘর্ষের পথ থেকে ফিরিয়ে আনাসহ স্বাভাবিক পরিবেশ সৃষ্টির উদ্যোগ নিয়েছেন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির।

গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা বলেন, মহল্লাবাসীকে সংঘর্ষের পথ থেকে ফিরিয়ে আনাসহ স্বাভাবিক পরিবেশ সৃষ্টির উদ্যোগ সফল করতে মঙ্গলবার প্রতিটি বাড়িঘর, দোকানপাটে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেছেন এমপি ছোটমনির।