হোম আন্তর্জাতিক ফিলিস্তিনের মন্ত্রীকে গ্রেফতার করেছে ইসরায়েল

ফিলিস্তিনের মন্ত্রীকে গ্রেফতার করেছে ইসরায়েল

ফিলিস্তিনের মন্ত্রীকে গ্রেফতার করেছে ইসরায়েল

বিটিএন২৪ ডটকম: ফিলিস্তিনের জেরুজালেম বিষয়ক মন্ত্রী ফাতি আল-হাদামিকে গ্রেফতার করেছে ইসরায়েলের পুলিশ। দেশটির পুলিশ বিবৃতি দিয়ে এই গ্রেফতারের খবর জানিয়েছে। ফিলিস্তিন বলছে, ইসরায়েলের এমন পদক্ষেপ তাদের প্রাত্যহিক হয়রানিমূলক প্রচারণার অংশ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিররা প্রতিবেদন অনুযায়ী জেরুজালেম বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার ইসরায়েলি বাহিনী মন্ত্রীর বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। তাকে এখন পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

ইসরায়েলের পুলিশ বলছে, অধ্যূষিত পূর্ব জেরুজালেমে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে। মার্কিন সংবাদ সংস্থা এপির বরাত দিয়ে আলজাজিরা তাদের প্রতিবেদনে মন্ত্রী গ্রেফতারের ইসরায়েলি কর্তৃপক্ষের এমন দাবির কথা জানিয়েছে।

ইসরায়েল পুলিশের মুখপাত্র মিকি রোজেনফিল্ড আলজাজিরাকে বলেছেন, ‘তাকে (গ্রেফতার ফিলিস্তিনের মন্ত্রী) জেরুজালেম জেলার পুলিশের কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করছে। তবে তিনি এ নিয়ে বিস্তারিত কোনো তথ্য জানাননি। তার বিরুদ্ধে আইন ভঙ্গের অভিযোগ তোলা হয়েছে।

ইসরায়েল কর্তৃপক্ষ একইসঙ্গে জেরুজালেমে ফিলিস্তিনের গভর্নর আনান ঘাইথ ও তার ছেলেকে তলব করেছে। ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফার প্রতিবেদন অনুযায়ী, বুধবার সকালে গভর্নরের বাড়িতেও ইসরায়েল কর্তৃপক্ষ অভিযান চালায়।