হোম জাতীয় নিরাপদ সড়ক বাস্তবায়নে পুলিশকে সহযোগিতার আহ্বান

নিরাপদ সড়ক বাস্তবায়নে পুলিশকে সহযোগিতার আহ্বান

20
0
নিরাপদ সড়ক বাস্তবায়নে পুলিশকে সহযোগিতার আহ্বান
নিরাপদ সড়ক বাস্তবায়নে পুলিশকে সহযোগিতার আহ্বান

বিটিএন২৪ রিপোর্ট: নিরাপদ সড়ক বাস্তবায়নে পুলিশকে সহযোগিতার আহ্বান জানিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম। তিনি বলেন, ‘প্রত্যেক শ্রেণি-পেশার মানুষ পুলিশকে সহযোগিতা করলে নিরাপদ সড়ক বাস্তবায়ন সহজ হবে।’শনিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ডিএমপির ট্রাফিক বিভাগের উদ্যোগে ট্রাফিক সচেতনতামূলক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘সড়কে শৃঙ্খলা ফেরাতে যে পরিবর্তন শুরু হয়েছে তা অব্যাহত রাখতে হবে। গাড়ি চালানোর সময় মাথা ঠান্ডা রেখে নির্ধারিত গতিতে গাড়ি চালাবেন। গাড়ি চলানোর সময় মনে রাখবেন আপনি যেন কারও জীবনহানির কারণ না হন। সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা রোধে সবারই দায়িত্ব রয়েছে। এতদিন সড়কে জেব্রা ক্রসিং ছিল না। এখন জেব্রা ক্রসিং রয়েছে। রাস্তা পারাপারে অবশ্যই জেব্রা ক্রসিং, ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার করুন। সবাই সহযোগিতা করলে নিরাপদ সড়ক বাস্তবায়ন সহজ হবে।

অনুষ্ঠান শেষে মহাখালী বাস টার্মিনালে ট্রাফিক সচেতনতামূলক র‌্যালি হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক (উত্তর) মোসলেহ উদ্দিন আহমদ, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক (দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, মহাখালী বাস টার্মিনালের সভাপতি মো. আবুল কালাম, ঢাকা জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ছাদেকুর রহমান হিরু প্রমুখ।