fbpx
হোম খেলাধুলা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ যুবারা

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ যুবারা

15
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ যুবারা
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ যুবারা-ছবি : সংগৃহীত

বিটিএন২৪ রিপোর্ট: আইসিসি অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠার লড়াইয়ে বাংলাদেশের দেয়া ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫৭ রাতে অল আউট হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। এরফলে স্বাগতিকদের ১০৪ রানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে টাইগার যুবারা।

বাংলাদেশের পক্ষে ৯.৩ ওভার বল করে ১৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন রাকিবুল হাসান। এছাড়া তানজিম হোসেন সাকিব দুটি এবং শরিফুল ইসলাম ও শামিম হোসেন নিয়েছেন একটি করে ইউকেট।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৯১ বল খেলে সর্বোচ্চ ৬০ রান করেছেন এল বউফর্ট। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেছেন ওপেনার জেএ বার্ড।

এর আগে বৃহস্পতিবার স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৬১ রান সংগ্রহ করে বাংলাদেশ।

দলের পক্ষে তিনজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেছেন। ওপেনার তানজিদ হাসান ৮০ রান করে আউট হন। এছাড়া তৌহিদ হৃদয় ৫১ এবং ৭৪ রান করে অপরাজিত থাকেন শাহাদাৎ হোসেন। স্বাগতিক দলের বোলারদের মধ্যে মোলেটসেন ২টি ও ভুরেন ১টি উইকেট নেন।

পোচেফস্ট্রুমে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে। ওপেনিংয়ে ৬০ রানের জুটি গড়েন পারভেজ হোসেন ও তানজিদ হাসান। ১৩তম ওভারে পারভেজ ফিরে গেলে ওয়ানডাউনে নেমে মাহমুদুন হাসান নেমে মাত্র ৩ রান করে রান আউট হন।

তারপর তানজিদ ও তৌহিদ হৃদয়ের ব্যাটে এগোতে থাকে টাইগার যুবারা। দলীয় ১৩০ রানে তানজিদ ফিরে যান। এরপর হৃদয়ের সাথে জুটি বাঁধেন শাহাদাৎ। ১০২ রানের পার্টনারশিপ করেন তারা। দলীয় স্কোর আরেকটু বড় হতে পারত। কিন্তু ৪৭তম ওভারে হৃদয় ও ৪৮তম ওভারে শামীম হোসেন আউট হয়ে যায় রানের গতি কমে যায় টাইগার যুবাদের।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানে হারিয়ে অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের সেমি ফাইনালে উঠেছে বাংলাদেশে যুবারা। স্কোর : বাংলাদেশ ২৬১/৫, দক্ষিণ আফ্রিকা ১৫৭