হোম খেলাধুলা টি-২০ নয়, প্রথমে টেস্ট সিরিজ খেলতে চায় পাকিস্তান!

টি-২০ নয়, প্রথমে টেস্ট সিরিজ খেলতে চায় পাকিস্তান!

54
0
টি-২০ নয়, প্রথমে টেস্ট সিরিজ খেলতে চায় পাকিস্তান!
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ছবি: সংগৃহীত

বিটিএন২৪ রিপোর্ট: বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বুধবার বসেছিলেন ক্রিকেটার ও বোর্ড পরিচালকদের সঙ্গে। সে বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে, তা বৃহস্পতিবারের মধ্যে জানা যাবে। আপাতত এটুকু জানা গেছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আগে টেস্ট সিরিজ খেলতে চেয়েছে। টি-টোয়েন্টি যেহেতু দ্বিপাক্ষিক সিরিজ, সেটা পরে খেললেও চলবে। কিন্তু টেস্ট সিরিজটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে, কাজেই এটার গুরুত্ব বেশি। বিসিবি-পিসিবি উভয়পক্ষই চাইছে টেস্ট সিরিজটা আগে শেষ করতে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,‘আমরা বুধবার খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি। মুশফিক পুরোপুরি ‘না’ করে দিয়েছেন। হেড কোচ রাসেল ডোমিঙ্গো ছাড়া বেশিরভাগ কোচিং স্টাফ ‘না’ বলেছেন। আর হেড কোচ শুধু টি-টোয়েন্টি সিরিজে যেতে রাজি।’

এদিকে মুশফিকুর রহিমের সঙ্গে বৈঠক করেও তেমন কোনো ফায়দা হয়নি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। মুশফিক তার সেই আগের সিদ্ধান্তেই অটল রয়েছেন। বাংলাদেশ দল পাকিস্তান সফরে গেলেও যাবেন না মুশফিক। বুধবার সন্ধ্যায় মিরপুরে বোর্ডের অফিসে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে বৈঠক শেষে এমনটি জানান বিসিব সভাপতি।

তিনি আরো জানিয়েছেন, পাকিস্তান তাদের মাঠে দুই টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিলেও আমরা টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাই। পাকিস্তান সফরের ব্যাপারে বৃহস্পতিবার চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে পাকিস্তান সফরে বাংলাদশ দল গেলেও যাবেন না মুশফিক।

বুধবারের এই বৈঠকে উপস্থিত ছিলেন আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজনসহ বিসিবির সিনিয়র পরিচালকরা। জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেই পাকিস্তান সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে চান বিসিবি সভাপতি। যে কারণে বুধবার খুলনা টাইগার্সের ম্যাচ শেষে দলটির অধিনায়ক মুশফিকুর রহিম আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ডেকে নেন বিসিবি সভাপতি।

এর আগে গত ডিসেম্বরের শেষদিকে মুশফিক ও রিয়াদের সঙ্গে পাকিস্তান সফর নিয়ে বৈঠক করছিলেন পাপন। সেই আলোচনায় মুশফিক জানিয়েছিলেন- তিনি পাকিস্তান সফরে যেতে চান না। এমনই খবর প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।