হোম বিভাগীয় জলদি মাদ্রাসা কওমী মাদ্রাসার রীতিনীতি ও গঠনতন্ত্র মতেই চলবে: শুরা কমিটি ও...

জলদি মাদ্রাসা কওমী মাদ্রাসার রীতিনীতি ও গঠনতন্ত্র মতেই চলবে: শুরা কমিটি ও মাদ্রাসা কর্তৃপক্ষ

358
0
জলদি মাদ্রাসা কওমী মাদ্রাসার রীতিনীতি ও গঠনতন্ত্র মতেই চলবে: শুরা কমিটি ও মাদ্রাসা কর্তৃপক্ষ

বিটিএন২৪ বিভাগীয় প্রতিনিধি:: বাঁশখালী জলদি জামেয়া ইসলামীয়া মাখজানুল উলুম বাইঙ্গাপাড়া মাদ্রাসাকে কেন্দ্র করে একটি স্বার্থন্বেষী মহল মাদ্রাসার সম্পদ লুন্ঠনের জন্য এবং মাদ্রাসার ব্যাংকের হিসাব জাল করে অর্থ আত্মসাৎ করার জন্য যে পায়তারা শুরু করেছে তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন মাদ্রাসার বর্তমান মজলিসে শুরা সদস্যবৃন্দ ও মাদ্রাসার কর্তৃপক্ষ।

তারা এক যৌথ বিবৃতিতে মাদ্রাসার বর্তমান মোহতামিম মাওঃ হাফেজ আব্দুর
রহমানসহ মজলিসে শুরার সদস্যগণ বলেন বাঁশখালীর ঐতিহ্যবাহী জলদি মাখজানুল উলুম মাদ্রাসা বাঁশখালীর একমাত্র দাওরা হাদিস পর্যন্ত মাদ্রাসা। এই মাদ্রাসা থেকে অনেক আলেম ওলামা দাওরা পাশ করে দেশের অনেক জায়গায় খেদমত করে আসছে। বেফাকুল মাদারিসিল আরবিয়ার সাথে অর্ন্তভূক্ত এই মাদ্রাসার অনেক খ্যাতি রয়েছে। বর্তমানে কিছু স্বার্থন্বেষী মহল মাদ্রাসাকে ধ্বংস করে মাদ্রাসার কোটি কোটি টাকার সম্পদ লুন্ঠনের জন্য বাঁশখালীর চিহ্নিত সন্ত্রাসীদের সাথে হাত মিলিয়ে মাদ্রাসার সুন্দর সুষ্ঠ লেখাপড়ার পরিবেশ নষ্ট করতে চায় এবং মাদ্রাসার অভ্যান্তরে শিক্ষক/শিক্ষিকার ভিতর দলাদলি গ্রুপিং সৃষ্টি করে মাদ্রাসার ঐক্য বিনষ্ঠ করে জনগণ থেকে বিচ্ছিন্ন করার পায়তারা করে মাদ্রাসার জমি দখল করার ঘৃন্য ষড়যন্ত্র করে চলছে। জলদি ও বাইঙ্গাপাড়া
এলাকার জনগণ মাদ্রাসার ঐক্য ধরে রেখে মাদ্রাসার জন্য জান দিতেও প্রস্তুত আছে। মাদ্রাসার মজলিসে শুরা সদস্যগণসহ বাঁশখালীর উলামায়ে কেরাম যে কোন মূল্যে মাদ্রাসা রক্ষা করবে এবং কওমী মাদ্রাসার রীতিনীতি মেনে কওমী মাদ্রাসার আট মূলনীতির ভিত্তিতে বেফাকের গঠনতন্ত্রের আলোকে অন্যান্য কওমী মাদ্রাসার নিয়ম অনুযায়ী জলদি মাদ্রাসাও চলবে। এতে করে মাদ্রাসার যে কোন ধরনের ষড়যন্ত্রকারী ও রাক্ষসের হাত থেকে রক্ষা পাবে।

বিবৃতিদাতারা হলেন- হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুফতি ও মুহাদ্দিস
আল্লামা মুফতি নুর মোহাম্মদ, পটিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা
জাহেদউল্লাহ, কৈয়েগ্রাম মাদ্রাসার মহাপরিচালক মাওলানা হোসাইন আহমদ,
হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানী, বাঁশখালী চাম্বল মাদ্রাসার মহাপরিচালক মাওলানা আব্দুল জলিল, বাঁশখালী মনকিরচর মাদ্রাসার মহাপরিচালক মাওলানা আবু বক্কর, রাঙ্গুনীয়া মেহেরিয়া মাদ্রাসার মহাপরিচালক মাওলানা ইসহাক নুর, নাছিরাবাদ মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুল জব্বর, মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা মনছুরুল হক, মাওলানা আব্দুর রহমান, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা মোজাম্মেল হক প্রমুখ।