হোম শিক্ষাঙ্গন জবিতে ৭ দফা দাবিতে আমরণ অনশনে শিক্ষার্থীরা

জবিতে ৭ দফা দাবিতে আমরণ অনশনে শিক্ষার্থীরা

6
জবিতে ৭ দফা দাবিতে আমরণ অনশনে শিক্ষার্থীরা
জবিতে ৭ দফা দাবিতে আমরণ অনশনে শিক্ষার্থীরা

বিটিএন২৪ রিপোর্ট: জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) নির্বাচনসহ ৭ দফা দাবিতে আমরণ অনশনে বসেছে জবির সাধারণ শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই অনশন কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। অনশনরত শিক্ষার্থীদের দাবি সাত দফা মেনে নিয়ে সংবাদ বিজ্ঞপ্তি আকারে প্রকাশ না করা পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

আন্দোলনের আহ্বায়ক রাইসুল ইসলাম বলেন, আমরা প্রশাসনের মুখের কথা বিশ্বাস করি না। আমাদের সবগুলো দাবি প্রশাসন কতদিনের মধ্যে বাস্তবায়ন করবে তা সংবাদ বিজ্ঞপ্তি আকারে প্রকাশ না করা পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমিয়ে মান উন্নয়ন, বাসের ডাবল শিফট চালু, সাত দিনে জকসু আইনের খসড়া করে চার মাসে জকসু নির্বাচন, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু, ৭০% শিক্ষক জবি শিক্ষার্থীদের থেকে নিতে হবে, দ্রুত নতুন ক্যাম্পাসের কাজ শুরু করতে হবে, গবেষণায় শর্ত কমানো ও বরাদ্দ বাড়ানো।

এর আগে আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করে।

একটি উত্তর ত্যাগ

অনুগ্রহ করে মন্তব্য করুন
অনুগ্রহ করে আপনার নাম প্রবেশ করুন