হোম খেলাধুলা চার দিনের টেস্ট এশীয় দলগুলোর বিরুদ্ধে ষড়যন্ত্র: শোয়েব

চার দিনের টেস্ট এশীয় দলগুলোর বিরুদ্ধে ষড়যন্ত্র: শোয়েব

চার দিনের টেস্ট এশীয় দলগুলোর বিরুদ্ধে ষড়যন্ত্র : শোয়েব
শোয়েব আক্তার, ছবি: সংগৃহীত

বিটিএন২৪ রিপোর্ট: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চার দিনের টেস্ট আয়োজনের কথা ভাবছে। গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হওযার পর থেকেই বিশ্ব ক্রিকেটে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। তবে চার দিনের টেস্ট ঠেকাতে চির প্রতিদ্বন্দি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রতিই আস্থা রাখছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

চার দিনের টেস্ট ধারণাকে একটা জঞ্জাল মনে করা আখতার বলেন, এশিয়ার দেশগুলোর বিপক্ষে এটা একটা ষড়যন্ত্র এবং বিসিসিআই এটা ঘটতে দেবেনা। বাণিজ্যিকভাবে আকর্ষণী সংক্ষিপ্ত ভার্সনে আরো বেশি সময় দিতে পরবর্তী এফটিপি ২০২৩-২০৩১ চক্রতে চার দিনের টেস্ট আয়োজনের কথা ভাবছে আইসিসি।

নিজের ইউটিউব চ্যানেলে দেয়া এক ভিডিও বার্তায় আখতার বরেন,‘সবখানেই এ ধরনের ষড়যন্ত্র চলছে, আজকের দিনে এশীয় দলগুলোর বিপক্ষে এটা একটা তত্ত্ব। সময় কমিয়ে এই চার দিনে টেস্ট আয়োজন করা পুরোটাই এশীয় দলগুলোর বিপক্ষে।’

তিনি আরো বলেন, ‘আমি মনে করি এটা একটা উৎপাত এবং কারোই এতে উৎসাহিত হওয়া উচিত নয়।’

৪৪ বছর বয়সী আখতার বলেন, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআইর সম্মতি ছাড়া আইসিসি এ ধারনা বাস্তবায়ন করতে পারবেনা।

তিনি বলেন, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি একজন স্মার্ট ব্যক্তি এবং তিনি টেস্ট ক্রিকেটকে ধ্বংস হতে দেবেন না। আখতার বলেন,‘বিসিসিআইর অনুমতি ছাড়া আইসিসি এ নিয়ম বাস্তবায়ন করতে পারবেনা। বিসিসিআইর সাথে বিশেষ করে শ্রীলংকা, পাকিস্তান এবং বাংলাদেশের ক্রিকেটাররা এ ধারনার বিপক্ষে থাকবে এবং সিরিজ হতে দেবে না।’

তিনি আরো বলেন,‘ গাঙ্গুলি একজন চৌকষ বুদ্ধিমান ব্যক্তি। তিনি কখনোই চাইবেন না টেস্ট ক্রিকেট ধ্বংস হয়ে যাক। তিনি চাইবেন এটা টিকে থাকুক এবং এ ভার্সনে ভারত এগিয়ে যাক।’ সূত্র : বাসস।