হোম রাজনীতি কসবার ট্রেন দুর্ঘটনায় ইসলামী ঐক্যজোট মহাসচিবের শোক

কসবার ট্রেন দুর্ঘটনায় ইসলামী ঐক্যজোট মহাসচিবের শোক

75
কসবার ট্রেন দুর্ঘটনায় ইসলামী ঐক্যজোট মহাসচিবের শোক
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ

এমন ভয়াবহ দুর্ঘটনায় আমি স্তব্দ, ব্যথিত ও শোকাহত: মুফতি ফয়জুল্লাহ

বিটিএন২৪ রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ‘মন্দবাগ’ নামক স্থানে দুটি ট্রেনের সংঘর্ষে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

আজ মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক জানান। বিবৃতিতে মুফতী ফয়জুল্লাহ বলেন, আকষ্মিক এ দুর্ঘটনায় নিহতদের স্বজন ও আহতদের বুকফাঁটা আহাজারিতে ভারি ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালের আঙ্গিনা। এমন ভয়াবহ দুর্ঘটনায় আমি স্তব্দ এবং দেশবাসীর সাথে সমভাবে ব্যথিত, শোকাহত।

তিনি বলেন, সঠিক তদন্তের মাধ্যমে আজকের দুর্ঘটনার কারণ খুঁজে বের করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক আইনগত ব্যবস্থা নিতে হবে। রেলপথে এমন দুর্ঘটনা আর যাতে না ঘটে, সে ব্যাপারে সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে রেলপথ নিরাপদ, পরিবেশসম্মত, সাশ্রয়ী যাতায়াত মাধ্যম হলেও রেলের বগি, রেলপথের উন্নয়ন ও নিরাপত্তা ব্যবস্থায় যথেষ্ট ঘাটতি রয়েছে। পাশাপাশি চালকদের অদক্ষতা, গার্ডদের অলসতাও অনেক ক্ষেত্রে দুর্ঘটনাকে তরান্বিত করে। আশা করি, সরকার রেল ব্যবস্থার উন্নয়ন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদারে জোরালো ভূমিকা গ্রহণ করবে।

বিবৃতিতে তিনি রেল দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন, তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।