হোম আন্তর্জাতিক ইসলাম মানব ইতিহাসে প্রথম কল্যাণ রাষ্ট্রের ধারণা প্রবর্তন করেছে: ইমরান খান

ইসলাম মানব ইতিহাসে প্রথম কল্যাণ রাষ্ট্রের ধারণা প্রবর্তন করেছে: ইমরান খান

65
ইসলাম মানব ইতিহাসে প্রথম কল্যাণ রাষ্ট্রের ধারণা প্রবর্তন করেছে: ইমরান খান

বিটিএন২৪ ডটকম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন,  মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কর্তৃক প্রতিষ্ঠিত মদিনা রাষ্ট্র সকল বয়সের মানুষের জন্য একটি গাইডলাইন ছিল। কারণ এটি কেবলমাত্র মুসলমানদের উন্নতি নয়, সমগ্র মানবতার দিকে দৃষ্টি নিবদ্ধ করেছিল।

রবিবার মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী ইমরান খান এক বাণীতে বলেন, ইসলামই মানব ইতিহাসে প্রথম কল্যাণ রাষ্ট্রের ধারণা চালু করেছে। যা হজরত নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও তাঁর সাহাবাগণ দ্বারা বাস্তবায়িত হয়েছিল।

তিনি বলেছেন, আজকের আধুনিক কল্যাণমূলক রাষ্ট্রগুলি অনুসরণ করা উচ্চ নীতিগুলি হজরত নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অন্ধকারের যুগে মদিনা রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ইতিমধ্যে অনুশীলন করেছিলেন।

‘অধিকন্তু, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাহাবাগণ নিজ নিজ আমলে ন্যায়বিচার ও সাম্যতা নিশ্চিত করার মাধ্যমে এই ধারণাটিকে আরও সমৃদ্ধ করেছেন, যা বিশ্ব ইতিহাসের সোনালী অধ্যায় ছিল।’ বলেন ইমরান খান।

প্রধানমন্ত্রী বলেন, মহানবী সা. সুশাসনের মাধ্যমে এমন কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন, যা সকল নাগরিককে ধর্মীয় স্বাধীনতা প্রদানের পাশাপাশি সকলের সমান অধিকারের নিশ্চয়তা প্রদান করেছিল। সূত্র: জিও নিউজ ইংরেজী