হোম জাতীয় আরও শক্তিশালী হয়ে ধেয়ে আসছে ‘বুলবুল’

আরও শক্তিশালী হয়ে ধেয়ে আসছে ‘বুলবুল’

69
0
আরও শক্তিশালী হয়ে ধেয়ে আসছে ‘বুলবুল’

বিটিএন২৪ রিপোর্ট: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ গতি পাল্টে আরও শক্তিশালী হয়ে বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে। এই ঘূর্ণিঝড়ে আয়লার চেয়েও বেশি ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঘণ্টায় ১০০-১২০ বেগের বাতাসের শক্তি নিয়ে উপকূলের দিকে ছুটে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। এ গতি আরও ক্রমশ বেড়েই চলছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গের আলিপুর আবহাওয়া দফতর বলছে, ঘূর্ণিঝড় বুলবুল প্রচণ্ড শক্তি সঞ্চয় করেছে। এর ফলে প্রাথমিকভাবে শনিবার মধ্যরাতে পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকা ও বাংলাদেশের খেপুপাড়ার দিকে আছড়ে পড়ার কথা থাকলেও তার আগেই অর্থাৎ শনিবার সন্ধ্যা কিংবা তার পরপরই আঘাত হানতে পারে বুলবুল।

চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ১০ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হলেও কক্সবাজারে ৪ নম্বর সতর্কতা সঙ্কেত বহাল রাখা হয়েছে। এছাড়া উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৭ নম্বর বংকে সঙ্কেতের আওতায় থাকবে। চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলকে ৬ নম্বর বিপদসঙ্কেত দেখা বলা হয়েছে।