হোম খেলাধুলা আফ্রিদির রেকর্ড নিজের করে নিলেন রশিদ

আফ্রিদির রেকর্ড নিজের করে নিলেন রশিদ

18

বিটিএন২৪ রিপোর্ট: শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে রেকর্ডের মেলা বসিয়েছিলেন আফগানিস্তানের ২০ বছর বয়সী তরুণ ওপেনার হযরতউল্লাহ জাজাই। তার ব্যাটের দ্যুতিতে বিশাল জয় পেয়েছে আফগানরা। কিন্তু জাজাইয়ের অবিশ্বাস্য ব্যাটিংয়ের আড়ালে ঢাকা পড়ে গিয়েছে আফগানিস্তানের সবচেয়ে বড় তারকা রশিদ খানের অসাধারণ এক কীর্তি। যা তিনি গড়েছেন বল হাতে ৪ ওভারের মাত্র ২৫ রান খরচায় ৪ উইকেট শিকারের মাধ্যমে।

শনিবারের ম্যাচের ৪ উইকেটসহ আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে এখন মাত্র ৯ ম্যাচে ২৩টি উইকেট রশিদ খানের। যা কি-না আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নির্দিষ্ট কোনো দেশের বিপক্ষে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড। এতদিন ধরে এ রেকর্ডটি ছিল পাকিস্তানের লেগস্পিনার শহিদ আফ্রিদির দখলে। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ ম্যাচে ২১ উইকেট রয়েছে তার। সে রেকর্ড ভেঙে নতুন করে গড়লেন আফগান লেগস্পিনার রশিদ।

এছাড়া বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান রয়েছেন এ তালিকার তৃতীয় স্থানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ ম্যাচে তার শিকার ১৯ উইকেট। পাকিস্তানি অফস্পিনার সাঈদ আজমলের অস্ট্রেলিয়ার বিপক্ষে উইকেট সংখ্যা ১১ ম্যাচে ১৯টি।